মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৫ জুলাই ২০১৯

আমাদের সম্পর্কিত

হোটেলস্ ইন্টারন্যাশনাল লিমিটেড (হিল) রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত সোনারগাঁও হোটেলের স্বত্বাধিকারী একটি পাবলিক লিমিটেড কোম্পানী। এ প্রতিষ্ঠানটি ১৯১৩ সালের কোম্পানি আইন (১৯৯৪ সালে সংশোধিত) এর আওতায় গঠিত। কোম্পানির অনুমোদিত মুলধন ৬০ কোটি টাকা এবং পরিশোধিত মুলধনের পরিমাণ ৫৯.৩৩ কোটি টাকা। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন এ বাণিজ্যিক প্রতিষ্ঠানের শতভাগ শেয়ারের মালিক সরকার। ব্যস্ততম ঢাকা মহানগরীর মধ্যে মনোরম প্রাকৃতিক পরিবেশে অবস্থিত এ হোটেলে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত ২৮৪টি রুম, ০৫টি মিটিং রুম, ০১টি বলরুম, ০২টি সুইমিং পুল, স্পোর্টস বার, রেস্টুরেন্ট, হেলথ ক্লাব, স্পা সহ বিভিন্ন আনুষঙ্গিক কার্যক্রম রয়েছে। পরিচালনা পর্ষদের সার্বিক তত্বাবধানে হোটেলস্ ইন্টারন্যাশনাল লিমিটেড এর কার্যক্রম পরিচালিত হয়।

 

স্বাধীনতার পরে দেশে ভিজিটরদের আগমনের সংখ্যা উল্লেখযোগ্য হারে বাড়তে থাকে। আগত ক্রমবর্ধমান অতিথিদের আবাসিক সুবিধা সংকুলানের নিমিত্ত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকায় একটি পাঁচ তারকা মানের হোটেল প্রতিষ্ঠার যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ করেন। সে পরিপ্রেক্ষিতে ১৯৭৩ সালে বাংলাদেশ পর্যটন কর্পোরেশনকে একটি পাঁচ তারকা হোটেল নির্মাণ প্রকল্প বাস্তবায়নের দায়িত্ব প্রদান করা হয়। তার আলোকে ২৫ জুন ১৯৭৭ তারিখে হোটেলস ইন্টারন্যাশনাল লিমিটেড কোম্পানি নামে রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিতে নিবন্ধিত হয়। হোটেলস্ ইন্টারন্যাশনাল লিমিটেড ১৯৮১ সালের আগস্ট মাসে “সোনারগাঁও হোটেল’’ নামে এর ব্যবসায়িক কার্যক্রম শুরু করে। প্রতিষ্ঠালগ্ন থেকেই প্রতিষ্ঠানটি অত্যন্ত দক্ষতা এবং সুনামের সাথে আগত অতিথিদের নিরলসভাবে সেবা প্রদান করে আসছে। বাংলাদেশে পর্যটন শিল্পের বিকাশেও সোনারগাঁও হোটেলের অবদান অনস্বীকার্য।

 

হোটেলস্ ইন্টারন্যাশনাল লিমিটেড এবং প্যান প্যাসিফিক হোটেল এন্ড রিসোর্ট প্রাইভেট লিমিটেড এর মধ্যে সম্পাদিত অপারেটিং চুক্তি অনুসারে ১৯৮১ সালের এপ্রিল থেকে হোটেলটি পরিচালিত হয়ে আসছে। সর্বশেষ ২০১২ সালের ১৩ জুলাই হোটেলস্ ইন্টারন্যাশনাল লিমিটেড এবং প্যান প্যাসিফিক হোটেল এন্ড রিসোর্ট এর মধ্যে দশ বছর মেয়াদী চুক্তি স্বাক্ষরিত হয়। আগামী ৩১-০৭-২০২২ তারিখে উক্ত চুক্তির মেয়াদ শেষ হবে।


Share with :

Facebook Facebook